‛ঝটকা’ মাংস অর্ডার করা ক্রেতাকে ‛হালাল’ মাংসের ডেলিভারি দিলো বিগ বাস্কেট

0
19

ঝটকা মাংস অর্ডার করা যাক ক্রেতাকে হালাল মাংসের ডেলিভারি দেওয়া হলো। আর তা ঘিরেই নতুন বিতর্কে অনলাইন গ্রোসারি সংস্থা বিগ বাস্কেট। ওই ঘটনায় ক্ষুব্ধ ওই ক্রেতা টুইটারে বিগ বাস্কেটের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন। যদিও বিতর্ক ধামাচাপা দিতে ক্ষমা চাওয়ার পাশাপাশি ওই ক্রেতাকে পণ্যের মূল্য ফেরত দিয়েছে ওই সংস্থা।

জানা গিয়েছে, গুরগাঁও-এর কুমার নামে জনৈক ব্যক্তি বিগ বাস্কেটে ঝটকা মাংসের অর্ডার দেন। কিন্তু গতকাল রবিবার একটি প্যাকেটের ডেলিভারি দেয় বিগ বাস্কেট। সেই প্যাকেটের বাইরে যে বিল ছিল, তাতে লেখা ছিল যে এটা ঝটকা মাংস। কিন্তু আসল প্যাকেটে লেখা ছিল যে এটা ‛হালাল সার্টিফায়েড’। তা দেখার পরেই ওই ব্যক্তি সংস্থার কাস্টমার কেয়ারে ফোন করে নিজের সমস্যার কথা জানান। উত্তরে নিজেদের ভুল স্বীকার করে নেয় বিগ বাস্কেট। তাঁরা বলে যে, প্যাকেট করার সময় ভুল হয়েছে। এছাড়াও, পণ্যের মূল্য ফেরত দেয় সংস্থা। ওই ব্যক্তি টুইটারে জানিয়েছেন যে, এইসব কারণে মানুষের বিশ্বাস নষ্ট হয়।

দেশে খাদ্য স্বাধীনতা নিয়ে প্রচুর চর্চা হয়। খাদ্য স্বাধীনতার নামে গরু মাংসের উৎসব হয়ে থাকে। কিন্তু যেসব ধর্মপ্রাণ হিন্দু হালাল খেতে পছন্দ করেন না, তাদেরকে বাধ্য হয়ে হালাল মাংস খেতে হত। কারণ বাজারে ঝটকা মাংসের যোগান ছিল না। ফলে হিন্দুদের খাদ্যের স্বাধীনতার অধিকার ছিল না। কিন্তু বিতর্কের ফলে ঝটকা মাংস বিক্রির সিদ্ধান্ত নেয় বিগ বাস্কেট। আর তার পরেই ঝটকা মাংসের অর্ডার দিয়ে এই বিপত্তি।

If you love our work, you can support us by donating a small amount. Thank you.

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here