বাড়ছে লাভ জিহাদ ও ধর্মান্তরণ, রুখতে অর্ডিন্যান্স আনার ভাবনা যোগী সরকারের

0
146

লাভ জিহাদের ঘটনা বেড়েই চলেছে উত্তর প্রদেশের একাধিক শহরে। পাশাপাশি প্রায় প্রতিটি ঘটনায় হিন্দু তরুণী ও নাবালিকাদের জোর করে ইসলামে ধর্মান্তরিত করার ঘটছে। এমনকি কয়েকটি ঘটনায় দেখা গিয়েছে যে, পরিকল্পনা করে হিন্দু মেয়েদের লাভ জিহাদের ফাঁদে ফেলে ইসলামে ধর্মান্তরিত করা হচ্ছে। আর এসব জানার পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে যোগী আদিত্যনাথের প্রশাসন।

প্রাপ্ত খবর অনুযায়ী, রাজ্যে ঘটে চলা জোর করে ধর্মান্তরণের ঘটনা প্রতিরোধ করতে অর্ডিন্যান্স আনার কথা চিন্তা-ভাবনা চলছে যোগী আদিত্যনাথের সরকারের অন্দরে। পাশাপাশি, উচ্চ স্তরের আমলারা দেশের একাধিক রাজ্যে বলবৎ থাকা ধর্মান্তরণ প্রতিরোধী আইন নিয়ে পর্যালোচনা করছেন। সেসব প্রক্রিয়া সমাপ্ত হলেই রাজ্যে অর্ডিন্যান্স আনতে পারে যোগী আদিত্যনাথ-এর নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকার।

প্রসঙ্গত, উত্তর প্রদেশে লাভ জিহাদ ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। প্রায় প্রতিদিনই উত্তর প্রদেশের কোনো না কোনো শহর থেকে লাভ জিহাদের ঘটনার খবর পাওয়া যায়। তাঁর মধ্যে কানপুর, আগ্রা, মোরাদাবাদ ইত্যাদি শহরে লাভ জিহাদের ঘটনা ব্যাপকভাবে ঘটছে। গত মাসে শুধু কানপুর শহরে লাভ জিহাদের ১১টি ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে তদন্ত করতে এরই মধ্যে SIT গঠনও করা হয়েছে। ফলে এইসব ঘটনায় রাশ টানতে কড়া পদক্ষেপ নিতে চায় যোগী আদিত্যনাথের সরকার।

If you love our work, you can support us by donating a small amount. Thank you.

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.