আসাম: দূর্গা পূজা বন্ধের চেষ্টা, প্রতিবাদে উলফা নেতার কুশপুতুল পোড়ালো হিন্দু ছাত্র সংঘ

0
287
ছবি: উলফার বিবৃতি

আসামের হিন্দুদের দূর্গা পূজা বন্ধের চেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ গর্জে উঠলো ‛হিন্দু ছাত্র সংঘ’। গতকাল ১৭ই সেপ্টেম্বর, বৃহস্পতিবার শিলচরের ক্ষুদিরাম মূর্তির পাদদেশে উলফা নেতা পরেশ বড়ুয়ার কুশপুতুল পোড়ানো হয়। 

গত, ৪ঠা সেপ্টেম্বর সন্ত্রাসবাদী সংগঠন উলফা(ULFA) এক বিবৃতি প্রকাশ করে। সেই বিবৃতিতে আসাম সরকারকে অনুরোধ বলা হয় যে এবছর যেন আসামে দূর্গা পূজা করার অনুমতি না দেওয়া হয়। আর এই খবর প্রকাশ্যে আসতেই সারা আসামের হিন্দু বাঙালির মধ্যে চাঞ্চল্য ছড়ায়। তাঁরা এই অপচেষ্টার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্ষোভে ফেটে পড়েন। কিন্তু ময়দানে নেমে প্রতিবাদ এই প্রথম।

হিন্দু ছাত্র সংঘের সদস্যরা শিলচরের ক্ষুদিরাম মূর্তির পাদদেশে জড়ো হয়ে এর প্রতিবাদ জানান। তাঁরা উলফা নেতা পরেশ বড়ুয়ার কুশপুতুল পোড়ানোর পাশাপাশি ‛উলফা মুর্দাবাদ’ স্লোগান দেয়। হিন্দু ছাত্র সংঘের পক্ষে শুভাশিস চৌধুরী বলুন, ‛ভবিষ্যতে হিন্দু ধর্ম-সংস্কৃতির ওপর যেকোনো আঘাত ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবে হিন্দু ছাত্র সংঘ’। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.