উমর খালিদের সমর্থনে ময়দানে একাধিক কংগ্রেস নেতা

0
77

দিল্লীর হিন্দু বিরোধী দাঙ্গায় অভিযুক্ত দেশদ্রোহী উমর খালিদের গ্রেপ্তারি যেন কিছুতেই হজম হচ্ছে না সেক্যুলার ও লিবারেল গ্যাং-এর। তাদের মধ্যে একের পর এক ব্যক্তি উমর খালিদের সমর্থনে মুখ খুলেছেন। অনেকে তো আবার উমর খালিদকে গবেষক আখ্যায় ভূষিত করেছেন। কিন্তু সব থেকে আশ্চর্যের যে, শশী থারুর এবং দিগ্বিজয় সিং-এর মত নেতারা উমর খালিদের সমর্থনে মুখ খুলেছেন।

ছবি: শশী থারুরের টুইট

এমনিতেই কংগ্রেস নেতারা যে কোনো ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্র সরকারকে দোষ দিতে ছাড়েন। ফলে উমর খালিদ ইস্যুতে মোদি সরকারকে নিশানা করবে, তা প্রত্যাশিত ছিলই। কিন্তু উমর খালিদের সমর্থনে মুখ খুলবেন, তা একপ্রকার অপ্রত্যাশিত।

উমর খালিদের সমর্থনে শশী থারুর টুইটে লিখেছেন যে, মোদি নাকি সমালোচনা সহ্য করতে পারেন না। আর যারা সমালোচনা করে, তাদের মূল্য চোকাতে হয়। অর্থাৎ তিনি এটাই বোঝাতে চাইলেন যে সমালোচনা করার জন্যই উমর খালিদকে গ্রেপ্তার করা হয়।

ছবি: দিগ্বিজয় সিং-এর টুইট

একই সুর আর এক কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং-এর। তিনি উমর খালিদের সমর্থনে হর্ষ মন্দারের বক্তব্যের পক্ষে মত দিয়েছেন। তিনিও টুইটে লিখেছেন, #StandwithUmarKhalid। তবে এই দুই কংগ্রেস নেতা দিল্লী পুলিসের ফাইল করা চার্জশিটে দাঙ্গায় এদের ভূমিকার কথা বেমালুম ভুলে গিয়েছেন। এমনকি চার্জশিটে নাম রয়েছে হর্ষ মন্দারেরও। এই সেই হর্ষ মন্দার, যিনি শাহীন বাগে গিয়ে সুপ্রিম কোর্টের ওপর ভরসা রাখা উচিত নয় বলে উত্তেজক ও উস্কানিমূলক ভাষণ রেখেছিলেন।

(Image credit: OpIndia)

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.