৮০০০ পুরোহিতকে মাসিক মাত্র ১০০০ টাকা ভাতা দেওয়ার ঘোষণা সরকারের

এবার পুরোহিতরাও পাবেন মাসিক ভাতা। ঘোষণা অনুযায়ী, রাজ্যের মাত্র ৮০০০ পুরোহিতকে প্রতি মাসে ১০০০ টাকা করে ভাতা দেওয়া হবে। গতকাল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই ঘোষণা করেন। তবে আগামীদিনে এই সংখ্যা বাড়বে কিনা, তা স্পষ্ট নয়। ফলে রাজ্যের বহু দরিদ্র পুরোহিত বঞ্চিত হবেন মাসিক ভাতা থেকে।

এর আগে রাজ্যে ইমাম ও মুয়াজ্জিনদের ভাতা দেওয়ার ঘোষণা করা হয়েছিল। সেই মতো, তাদেরকে প্রতিমাসে আড়াই হাজার টাকা করে ভাতা দেওয়া হয়। সেই ভাতা সারা রাজ্যের ইমাম ও মুয়াজ্জিনরা পেয়ে থাকেন। তবে সেই ভাতা ওয়াকফ বোর্ডের মাধ্যমে দেওয়া হয়। কিন্তু ঘোষণা অনুযায়ী, রাজ্যের মাত্র ৮০০০ পুরোহিত মাসিক এক হাজার টাকা করে ভাতা পাবেন। যদিও, অনেকের মতে রাজ্যের পুরোহিতদের সংখ্যা এর থেকে বেশি।

ইমাম-মুয়াজ্জিনদের ভাতা দেওয়া নিয়ে বিরোধীরা দীর্ঘদিন ধরেই সরকারের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করে আসছে। আর সেই অভিযোগের কারণে প্রভাব পড়েছে ভোটবাক্সে। ফলে আগামী বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে সংখ্যাগুরু হিন্দু সম্প্রদায়ের ক্ষোভ প্রশমনের চেষ্টা করলো রাজ্য সরকার। তবে, এই ঘোষণা রাজ্যের দরিদ্র পুরোহিতদের কথা চিন্তা করেই করা হয়েছে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!