বিজেপি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন আসামের হিন্দু বাঙালিরা

0
52

বিজেপির প্রতি ধীরে ধীরে মোহভঙ্গ হতে শুরু করেছে আসামের হিন্দু বাঙালিদের। বর্তমানে দিল্লী ও আসামে বিজেপির সরকার। কিন্তু তারপরেও দুর্দশা কমছে না আসামের হিন্দু বাঙালিদের। কারণ নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হওয়ার পরেও শান্তি নেই আসামের হিন্দু বাঙালিদের জীবনে। এখনও দেদার বিদেশি নোটিস পাচ্ছেন তাঁরা।

বিজেপি ক্ষমতায় আসার পূর্বে হিন্দু বাঙালিদের মনজয় করতে নানা প্রতিশ্রুতি দিয়েছিল। সে ছিল প্রতিশ্রুতির বন্যা। বিশেষ করে নাগরিকত্ব সংক্রান্ত বিষয়, ডিটেনশন ক্যাম্প ও বিদেশি নোটিস সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। কিন্তু ঐগুলি যে শুধু ভোট টানার কৌশল ছিল, তা এখন ভালোই বুঝতে পারছেন হিন্দু বাঙালিরা। আসাম চুক্তির ছয় নম্বর দফা কার্যকর করার নাগরিকত্ব সংশোধনী আইন যে রাজ্যের হিন্দু বাঙালিদের ভবিষ্যৎ কতখানি সুরক্ষিত করবে, তা নিয়েও উঠছে প্রশ্ন। ইতিমধ্যে, হিন্দু বাঙালিদের মধ্যে একটি কথা ঘুরছে, তা হলো- এবার থেকে আসামে হিন্দু বাঙালিরা দ্বিতীয় শ্রেণীর নাগরিকের মর্যাদা পাবেন। এর ফলে বিজেপির প্রতি মোহভঙ্গ হচ্ছে আসামের হিন্দু বাঙালিদের। শুধু সাধারণ মানুষ, অনেক বিজেপির সক্রিয় কর্মীও মানছেন সে কথা। অনেকে আবার বিজেপি ছেড়ে অন্য রাজনৈতিক দলে যোগ দিয়েছেন। ইতিমধ্যেই আসামের একাধিক হিন্দু বাঙালি অধ্যুষিত বিধানসভা কেন্দ্রে, যেসব কেন্দ্রে বিজেপি প্রার্থীর জয়ের পিছনে বড়ো ভূমিকা ছিল হিন্দু বাঙালি ভোটারদের, সেসব কেন্দ্রের অনেক বিজেপি কর্মীই বিজেপি সঙ্গ ছাড়ছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.