মতুয়াদের পাঠানো জল ও মাটি ভূমি পূজনে নাকি ব্যবহার করা হয়নি, মিথ্যে প্রচার চলছে ফেসবুকে

0
169
ছবি: এই পোস্টার ছড়ানো হচ্ছে ফেসবুকে

মতুয়া সম্প্রদায়ের পাঠানো পবিত্র জল ও মাটি নাকি শ্রী রাম মন্দিরের ভূমি পূজনে ব্যবহার করা হয়নি- এমনই বিভ্রান্তিমূলক প্রচার চালানো হচ্ছে অজ্ঞাত এক মহল থেকে। এমনকি ব্যবহার না করার কারণ হিসেবে বলা হচ্ছে যে, মতুয়ারা নাকি হিন্দুদের মধ্যে ছোটজাত এবং রাম মন্দিরের ভূমি পূজনে উপস্থিত ব্যক্তিরা নাকি বড়ো জাত। এই রকম লেখাসহ পোস্টার ছড়িয়ে দেওয়া হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। আর এইসব দেখার পর বহু মানুষদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

কিন্তু বাস্তবে কি মতুয়াদের পাঠানো জল ও মাটি শ্রী রাম মন্দিরের ভূমি পূজন ব্যবহার করা হয়নি?

ছবি: দুলাল বরের প্রতিবাদপত্র

 হিন্দুদের ঐক্যে ফাটল ধরানোর চেষ্টা বিভিন্ন সময়ে বিভিন্ন মহল থেকে করা হয়ে থাকে। তাঁরই অঙ্গ এই অপপ্রচার- এমনটাই মত অনেকের। তবে এই অপপ্রচারের বিরুদ্ধে মুখ খুলেছেন বিজেপির তফসিলি মোর্চার দুলাল বর, যিনি নিজেই একজন মতুয়া সম্প্রদায়ের মানুষ। তিনি এই অপপ্রচার ও হিন্দুদের মধ্যে বিভেদ ছড়ানোর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন। তিনি তাঁর প্রতিবাদপত্রে লিখেছেন যে, “এই খবরটি সর্বৈব মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত”। সেই সঙ্গে তিনি জানিয়েছেন যে তিনি যাচাই করেছেন এবং ওড়াকান্দি ধাম ও ঠাকুরনগরের কামনা সাগরের জল ও মাটি ভূমি পূজন ব্যবহার করা হয়েছয়। সেইসঙ্গে তিনি মতুয়াদের এই অপপ্রচারের ফাঁদে পা না দিতে অনুরোধ করেছেন। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.