আমন্ত্রণ না জানানো হলেও ভূমি পূজন অনুষ্ঠানে যাচ্ছেন উদ্ধব ঠাকরে, জানালেন সঞ্জয় রাউত

0
65

আগামী ৫ই আগস্ট অযোধ্যায় শ্রী রাম মন্দিরের ভূমি পূজন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিব সেনা নেতা উদ্ধব ঠাকরেকে। তা সত্বেও ভূমি পূজন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি, একথা জানিয়েছেন শিব সেনা নেতা উদ্ধব ঘনিষ্ঠ সঞ্জয় রাউত। 

আজ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সঞ্জয় রাউত জানান, আমরা আমন্ত্রণের তোয়াক্কা করি না। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে তিনি ভূমি পূজনে উপস্থিত থাকতে পারেন। সঞ্জয় রাউত আরও বলেন যে, শ্রী রাম মন্দির নির্মাণের পিছনে শিব সেনার অবদানকে কেউ অস্বীকার করতে পারবেন না। এ প্রসঙ্গে তিনি রাম মন্দির নির্মাণ আন্দোলনে শিব সৈনিকদের অবদানের কথা মনে করিয়ে দেন। এছাড়াও, তিনি আরও বলেন, শ্রী রাম মন্দির নির্মাণে শিব সেনা এক কোটি টাকা দান করেছে। অতএব, আমন্ত্রণ না জানিয়ে শিব সেনার ভূমিকাকে ছোট করার চেষ্টা হচ্ছে। 

বিজেপির বরাবরের জোটসঙ্গী ছিল শিব সেনা। কিন্তু মুখ্যমন্ত্রী পদের মোহে বিজেপির সঙ্গ ছেড়ে কংগ্রেস ও এনসিপির হাত ধরেছেন উদ্ধব। আর তা থেকেই বিজেপি ও শিব সেনার দূরত্ব তৈরি হয়। তাছাড়া, তাঁর শাসনকালে পালঘরে হিন্দু সন্ন্যাসীদের পিটিয়ে হত্যা করার ঘটনায় মহারাষ্ট্র সরকারের ঢিলেমি হিন্দুত্ববাদী ভোটারদের রুষ্ট করেছে। তাছাড়া, তাঁর শাসনে মহারাষ্ট্রে সরকারের মুসলিম তোষণও বেড়েছে। ফলত, একাধিক কারণেই উদ্ধব ঠাকরের জনপ্রিয়তা প্রায় তলানিতে। আর সম্ভবত, এই কারণেই ভূমি পূজন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি তাকে। তা সত্বেও, তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন শিব সেনার অন্যতম নেতা সঞ্জয় রাউত। 

(Image Credit:- PTI)

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.