বসানো হবে রাম মন্দিরে, শ্রী রামের ছোটবেলা থেকে রাজ্যাভিষেক- জীবনের নানা ঘটনার মূর্তি তৈরি করছেন আসামের রঞ্জিত মন্ডল

0
397
ছবি: মূর্তি তৈরিতে ব্যস্ত রঞ্জিত মন্ডল

আগামী ৫ই আগস্ট হিন্দু স্বাভিমানের প্রতীক শ্রী রাম মন্দিরের ভূমি পূজন হতে চলেছে। ইতিমধ্যেই মন্দিরের মূল ভবন নির্মাণ কাজের জন্য প্রয়োজনীয় পাথরের কাজ প্রায় শেষের পথে। তারপরেও মন্দির নির্মাণে সময় লাগবে তিন থেকে চার বছর। কিন্তু শ্রী রাম মন্দির তীর্থক্ষেত্র ট্রাস্টের অনুমোদিত পরিকল্পনা অনুযায়ী, মন্দিরের বাইরে ভাস্কর্যের মাধ্যমে ভগবান শ্রী রামের ছোটবেলা থেকে রাজ্যাভিষেক পর্যন্ত জীবনকে ফুটিয়ে তোলা হবে। জীবনের সেইসব ঘটনা ভক্তদের কাছে তুলে ধরা হবে মূর্তির মাধ্যমে। আর সেই সব মূর্তির তৈরি করছেন আসামের বাঙালি শিল্পী রঞ্জিত মন্ডল।

ইতিমধ্যেই ভগবান শ্রী রামের জীবনের নানা ঘটনার মূর্তি নির্মাণ সম্পূর্ণ করে ফেলেছেন তিনি। আর বাকি কাজও কিছুদিনের মধ্যে শেষ হয়ে যাবে বলে আশাবাদী রঞ্জিতবাবু। তিনি জানিয়েছেন যে, উত্তর প্রদেশে শ্রী রামের জীবনের নানা পর্বের মূর্তি তৈরির কাজ করছেন গত ২০১৩ সাল থেকে। তবে তখন তিনি জানতেন না যে এই মূর্তি রাম মন্দিরের জন্য তৈরি হচ্ছে। কিছুদিন আগেই যখন জানতে পারলেন যে তাঁর তৈরি মূর্তি রাম মন্দিরে বসানো হবে, তখন থেকে আর আনন্দের সীমা নেই তাঁর। তাঁর সৃষ্টি অমর হয়ে থাকবে, এই আনন্দে মশগুল তিনি। আপাতত, আনন্দের মাঝে বাকি মূর্তির তৈরিতে দিনরাত এক করে কাজ করে চলেছেন আসামের রঞ্জিত মন্ডল। 

(Image credit:- ANI)

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.