ভারতীয় সেনা গণহত্যাকারী, মন্তব্য জেএনইউ-এর ছাত্র নেতা সাজিদ বিন সৈয়দের

0
164

টুইটারে ভারতীয় সেনার বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করে বসলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা সাজিদ বিন সৈয়দ। ওই ছাত্রের মন্তব্য, ভারতীয় সেনা কাশ্মীরে গণহত্যা চালায়। সেইসঙ্গে কাশ্মীরের স্বাধীনতার পক্ষেও মন্তব্য করেন ওই ছাত্র। তাঁর বক্তব্য, ভারতের উচিত কাশ্মীরের মানুষের স্বাধীনতার দাবিকে মেনে নেওয়া। পাশাপাশি ভারত বিরোধী অপপ্রচারের গন্ধও রয়েছে তাঁর বক্তব্যে। ভারত চরম অত্যাচারী রাষ্ট্র- একপ্রকার ঘুরিয়ে এমনই মন্তব্য করেছেন ওই ছাত্র নেতা। ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করেছে দিল্লী পুলিস। খুব দ্রুত তাকে গ্রেপ্তার করা হবে, এমনই ইঙ্গিত দিল্লী পুলিসের।

সাজিদ বিন সৈয়দ মৌলবাদী সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া(PFI)-এর ছাত্র সংগঠন ক্যাম্পাস ফ্রন্ট ইন্ডিয়ার সদস্য। সে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা। সে বরাবরই ভারতীয় সেনার বিরুদ্ধে অপপ্রচার করে আসছে। একাধিকবার তাঁর বক্তব্যে ভারত বিরোধিতা লক্ষ্য করা গিয়েছে। এ মাসের শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভারতীয় সেনা ও ভারতের সম্বন্ধে কয়েকটি পোস্ট করেন ওই ছাত্র। একটি পোস্ট ভারতীয় সেনাকে গণহত্যাকারী বলে মন্তব্য করে সে। আর একটি পোস্ট ভারতকে চরম অত্যাচারী হিসেবে উল্লেখ করে সে। সেই পোস্ট নজরে আসার পরই তাঁর বিরুদ্ধে FIR দায়ের করেন দিল্লীর এক বিজেপি নেতা। পুলিস সবদিক খতিয়ে দেখে ওই ছাত্রের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করে। পুলিসের সক্রিয়তা দেখে অনুমান করা হচ্ছে তাকে খুব দ্রুত গ্রেপ্তার করা হতে পারে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.