দিল্লী দাঙ্গা: তাহির হুসেনের জামিনের আবেদন খারিজ করলো হাইকোর্ট

0
87

গত ফেব্রুয়ারি মাসে রাজধানী দিল্লীতে ঘটে যাওয়া ভয়াবহ হিন্দু বিরোধী দাঙ্গায় অন্যতম অভিযুক্ত তথা আম আদমি পার্টির বহিষ্কৃত নেতা তাহির হুসেনের জামিনের আবেদন খারিজ হয়ে গেল দিল্লী হাইকোর্টে। সেইসঙ্গে বিচারপতির মন্তব্য, তাহির হুসেন নিজে দাঙ্গায় হাত না লাগালেও অন্যান্যদের দিয়ে দাঙ্গা করিয়েছেন। তাই গতকাল তাঁর জামিনের আবেদন খারিজ করলো দিল্লী হাইকোর্ট।

তাহির হুসেন দাবি করেছিলেন যে অঙ্কিত শর্মা খুনে যে তিনি জড়িত, সে বিষয়ে উপযুক্ত তথ্য প্রমাণ দিতে পারেনি এখনও। তাই তাকে জামিন দেওয়া হোক। বিচারপতি বিনোদ যাদব তাহির হুসেনের জামিনের আবেদনের শুনানিতে উপস্থিত ছিলেন। তিনি সব শোনার পর জামিনের আবেদন খারিজ করে দেন। কারণ হিসেবে তিনি বলেন, তাহির হুসেন নিজের হাতে দাঙ্গা বা খুন না করলেও মানুষদেরকে এমন উস্কানি দিয়েছিলন যে তাঁরা বহু মানুষকে খুন করার পাশাপাশি বহু বাড়িতে আগুন দিয়েছে। এছাড়া, তাঁর বাড়িতে দাঙ্গায় ব্যবহৃত অস্ত্র, এসিড, পাথর ইত্যাদি মজুত করা হয়েছিল। এছাড়াও বহু ডাঙ্গাপীড়িত মানুষ তাহির হুসেনের বিরুদ্ধে সরাসরি অভিযোগের আঙ্গুল তুলেছেন এবং অনেকে দাঙ্গাকারীদেরকে নির্দেশ দিতে দেখেছেন। ফলে এমন একজন ব্যক্তিকে কখনোই জামিন দেওয়া সম্ভব নয়, এমনই মন্তব্য করেন বিচারপতি।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে হওয়া দিল্লী হিন্দু বিরোধী দাঙ্গায় প্রায় ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছিল। দাঙ্গার গতিপ্রকৃতি দেখে তদন্তকারীদের ধারণা ছিল যে গভীর ষড়যন্ত্র করে এই দাঙ্গা ঘটানো হয়েছে। সেই সময় অন্যতম ষড়যন্ত্রকারী তাহির হুসেনকে গ্রেপ্তার করা হয়। কিন্তু এক প্রভাবশালী মহল তাঁর জামিনের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.