গো-হত্যা প্রতিরোধে কড়া আইন আসতে চলেছে কর্ণাটকে

0
181

গোহত্যা প্রতিরোধে কড়া আইন আনার ব্যাপারে দৃঢ় সিদ্ধান্ত নিলো কর্ণাটকের ইয়েদুরাপ্পার নেতৃত্বাধীন বিজেপি সরকার। কর্ণাটক সরকারের মন্ত্রী প্রভু চৌহান একথা জানিয়েছেন। তাঁর দাবি, এই আইন ২০১০ সালের প্রস্তাবিত আইনের থেকে অনেক কড়া হবে। 

কর্ণাটকের বিজেপি নির্বাচনী ইস্তাহারে গো হত্যা প্রতিরোধ করতে আইন আনার প্রতিশ্রুতি প্রথম থেকেই দিয়ে এসেছে। সেই প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে ২০১০ সালে বিধানসভায় আইনের প্রস্তাব আনে বিজেপি। কিন্তু সেবার সেই আইন পাস করতে পারেনি বিজেপি সরকার। কিন্তু বর্তমান ইয়েদুরাপ্পার নেতৃত্বাধীন সরকার সেই আইন পাস করাতে মরিয়া। চৌহান বলেন, বিধানসভার আগামী অধিবেশনে এই আইন পাস করানো হবে। আমরা আমাদের প্রতিশ্রুতি পূরণে দায়বদ্ধ। এছাড়াও, রাজ্যজুড়ে গরুর চিকিৎসার জন্য ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু পরিকল্পনাও রয়েছে বলে জানান প্রভু চৌহান।

বর্তমানে কর্ণাটকে ১৯৬৪ সালের “Karnataka Prevention of Cow Slaughter and Cattle Preservation Act” চালু রয়েছে। এই আইনের আওতায় শুধুমাত্র ১২ বছরের বেশি বয়সী গরু হত্যার অনুমোদন রয়েছে। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.