হরিয়ানা: খুন হলেন হিন্দু সন্ন্যাসী মহন্ত রামভজ দাস, তদন্তে পুলিস

0
104

মহারাষ্ট্র, পাঞ্জাবের পর এবার হরিয়ানা। খুন করা হলো এক হিন্দু সন্ন্যাসিকে। ওই সন্ন্যাসীর নাম মহন্ত রামভজ দাস। তিনি শৃঙ্গি ঋষি আশ্রমের মহন্ত ছিলেন। ওই আশ্রম কাইথাল এলাকার সাঙ্ঘন গ্রামে অবস্থিত। গত ২৪শে জুন, বুধবার রাতে ওই হিন্দু সন্ন্যাসীকে খুন করা হয়।

মাত্র ২৬ বছর বয়সী মহন্ত রামভজ দাস মাত্র দুইবছর আগে আশ্রমে আসেন। তিনি এমএ পাস করার পরেই সন্ন্যাস গ্রহণ করেন। তিনি আশ্রমে আসার পর থেকেই গ্রামের মানুষদের উন্নতির জন্য নানারকম প্রকল্প শুরু করেছিলেন। ফলত গ্রামবাসীর কাছে খুবই জনপ্রিয় ছিলেন ওই সন্ন্যাসী। গত বুধবার রাতে একজন ডেকে নিয়ে যান ওই সন্ন্যাসীকে। পরে রাস্তার ধারে ওই সন্ন্যাসীকে মৃতপ্রায় অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। হাসপাতালে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় তাঁর। পুলিস এই ঘটনায় একটি মামলা দায়ের করে খুনিদের খোঁজে তদন্ত শুরু করেছে।

বিগত কয়েকমাসে ভারতে হিন্দু সন্ন্যাসী খুনের ঘটনা একের পর এক ঘটে চলেছে। কিন্তু আশ্চর্যজনকভাবে প্রায় প্রতিটি ঘটনায় বিচার প্রক্রিয়া অত্যন্ত হতাশাজনক। অনেক ক্ষেত্রে তদন্ত প্রক্রিয়া ঠিকমত হচ্ছে না। তাছাড়া, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এইরকম ঘটনা পরপর ঘটে চলেছে। হরিয়ানায় হিন্দু সন্ন্যাসী খুন, তারই প্রমাণ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.