কেরালা: মোপলা হিন্দু গণহত্যার নায়ক জিহাদি ভারিয়াম কুন্নান হাজিকে নিয়ে সিনেমা, প্রতিবাদ হিন্দুদের

0
373

মোপলা হিন্দু গণহত্যার নায়ক জিহাদি ভারিয়াম কুন্নান কুনজাহাম্মেদ হাজিকে নিয়ে নতুন সিনেমা রিলিজ হতে চলেছে কেরালায়। সেই সিনেমা আগামী ২০২১ সালে রিলিজ হতে চলেছে। আর এই ঘোষণা ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। ইতিমধ্যেই কেরালার মানুষজন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন সিনেমাটির বিরুদ্ধে।একজন জিহাদিকে মহান প্রমান করার অপচেস্টার বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছে কেরালার একাধিক হিন্দু সংগঠনও।   

এই সিনেমাটির পরিচালক আশিক আবু।
গত ২২শে জুুন, সোমবার সিনেমার নায়ক পৃথ্বীরাজ ফেসবুকে ওই সিনেমার কথা জনসমক্ষে আনেন। তিনি বলেন, “ভারিয়ামকুন্নান” সিনেমাটি রিলিজ হবে আগামী বছর। সিনেমার বিষয়ে বলতে গিয়ে ফেসবুকে ওই অভিনেতা লেখেন যে, কুন্নান হাজী ছিলেন স্বাধীনতা সংগ্রামী এবং ব্রিটিশ শাসনের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর গুরুত্বপূর্ণ যোগদান ছিল। তা তুলে ধরতেই এই সিনেমা। ঠিক এখানেই আপত্তি তুলেছেন কেরালার হিন্দু মানুষেরা। তাদের বক্তব্য, ভারিয়াম কুন্নান কুনজাহাম্মেদ হাজী কখনোই স্বাধীনতা সংগ্রামী ছিলেন না। মোপলা বিদ্রোহের আড়ালে হিন্দু গণহত্যায় নেতৃত্ব দিয়েছিলেন তিনি। আর এই সিনেমার মধ্যে দিয়ে একজন জিহাদিকে মহান বানানোর চেষ্টা চলছে। তাই ইতিমধ্যেই এই সিনেমার বিরুদ্ধে সরব হয়েছেন কেরালার হিন্দুরা। 

তবে কেরালার হিন্দুদের এই প্রতিবাদে কেউ কান দেবে কিনা সন্দেহ রয়েছে। কারণ বাম শাসন এবং প্রভাবশালী মুসলিম লবির চাপে কেরালায় বিগত কয়েকবছর ধরেই জিহাদি ভারিয়াম কুন্নান কুনজাহাম্মেদ হাজির জন্মদিন পালন করা শুরু হয়েছে। শুধু তাই নয়, টিভি, সংবাদপত্র ও লেখা বইতে ওই জিহাদিকে মহান স্বাধীনতা সংগ্রামী প্রমান করার চেষ্টা চলছে। সেই চেষ্টারই এক নতুন পণ্য এই সিনেমা। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.