যেভাবে হিন্দু বিরোধী, দেশ বিরোধী এজেন্ডা চালানো হয়েছে ‛পাতাল লোক’ ওয়েব সিরিজে

0
68

@ Team Hindu Voice

বলিউডের ইসলামিকরণ হয়েছে বহুদিন আগেই। বলিউডের প্রায় প্রতিটি সিনেমায় ভারত বিরোধী, হিন্দু বিরোধী প্রচার চলতে থাকে। কিন্তু বিগত বেশ কয়েক বছরে তা বন্ধ থাকলেও তা আবার নতুন করে শুরু হয়েছে ওয়েব সিরিজের হাত ধরে। নতুন মুক্তি পাওয়া ‛পাতাল লোক’ ওয়েব সিরিজে আবার তা ফিরে এলো। বরং বলতে গেলে এই ওয়েব সিরিজ পুরোনো সব রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। এই ওয়েব সিরিজে হিন্দু ধর্ম, হিন্দুদের সংস্কৃতি এবং ভারতের হিন্দুদের ছোট করে দেখানোর সব ধরনের চেষ্টা করা হয়েছে। পাশাপাশি ইসলামফোবিয়া দেখানো হয়েছে। 

প্রথমত, ওয়েব সিরিজের এক চরিত্রের পোষা কুকুরের নাম রাখা হয়েছে ‛সাবিত্রী’। লোকে কুকুরের নাম অন্য কিছু রাখতো জানা যায়। কিন্তু হিন্দুদের কাছে শ্রদ্ধেয় ‛সাবিত্রী’ নামক চরিত্রের উল্লেখ, যার নাম মা সীতার নামের সঙ্গে উচ্চারিত হয়, তার নাম পোষা কুকুরের নাম রাখা সত্যিই ইচ্ছাকৃত বলে মনে হয়।

দ্বিতীয়ত, ছবির ভিলেনের চরিত্রের যোগ রয়েছে চিত্রকূট এলাকার সঙ্গে। কিন্তু কেন?

তৃতীয়ত, পুরো ওয়েব সিরিজে ‛ইসলামফোবিয়া’ দেখানো হয়েছে বিভিন্ন ঘটনার মাধ্যমে।

চতুর্থত, পুরো ওয়েব সিরিজে সন্ত্রাসবাদী, জঙ্গিদের নিরীহ দেখানোর চেষ্টা করা হয়েছে। দেখানো হয়েছে যে তাঁরা ভুলপথে চালিত যুবক- ভটকা হুয়া নওজওয়ান’। দেখানো হচ্ছে, তাঁরা মানবতাবাদী ও কুকুরপ্রেমী।

পঞ্চমত, গেরুয়া জামাকাপড় পরা লোকজন মুসলিমদের গণপিটুনি দিচ্ছে গরুর মাংস নিয়ে যাওয়ার সন্দেহে। এটাও দেখানো হিন্দুদের বিরুদ্ধে অপপ্রচার। ঠিক যেন জুনেদের ঘটনাকে তুলে ধরা হলো ওবং হিন্দুদের বদনাম করার চেষ্টা করা হলো এই দৃশ্যে। যদিও কোর্ট রায় দিয়েছিল জুনেদকে হত্যা করা হয়েছিল ট্রেনের সিট নিয়ে বিতর্কের কারণে। 

ষষ্ঠত, পুরো ওয়েব সিরিজে ভিলেনরা খারাপ কাজ করার আগে পূজা ও ভজন করছে। এমনভাবে দেখানো হচ্ছে যে তাঁরা খুবই নিষ্ঠবান হিন্দু এবং ভক্ত। কিন্তু বাস্তবে নিষ্ঠবান কোনো হিন্দুই এইরকম অপরাধ করেন না

।সপ্তমত, এক সাংবাদিকের চরিত্র বামপন্থী। তাঁর বক্তব্য, তাকে টুইটারে ট্রোল করা হয় এবং প্রায়ই তাকে পাকিস্তানে চলে যেতে বলা হয়।

 অষ্টমত, ওয়েব সিরিজে গোয়েন্দা সংস্থা CBI-কে  খারাপভাবে দেখানো হয়েছে। উঠে এসেছে বাটলা হাউসের ঘটনাও।

সব মিলিয়ে হিন্দু বিরোধী এবং ভারত বিরোধী অপপ্রচার চালানোর জন্য সবরকম ঘটনাকে ঢুকিয়ে দেওয়া হয়েছে ওয়েব সিরিজ ‛পাতাল লোক’-এর মধ্যে। এইরকম ওয়েব সিরিজ দেশবিরোধী, শহুরে নকশাল, বামপন্থীদের ভালো লাগতে পারে, কিন্তু দেশপ্রেমী ভারতবাসীদের কখনোই এটা ভালো লাগার কথা নয়। শুধু তাই নয় এই ওয়েব সিরিজ প্রযোজনা করার জন্য অনুষ্কা শর্মা এবং এর প্রচার করার জন্য বিরাট কোহলিকে বয়কট করা দরকার।  আসুন, বয়কট করি আমাজন, বয়কট করি পাতাল লোক। শিক্ষা দেওয়ার শপথ নিই- দেশ বিরোধী, হিন্দু বিরোধী অপপ্রচারকারীদের। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here