চট্টগ্রামের আনোয়ারাতে হিন্দুদের জমি দখলের চেষ্টা, আহত ৪

0
195

বাংলাদেশের চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলা, কর্ণফুলী থানার অন্তর্গত বন্দর সেন্টার বন্দর সিংহপাড়া সার্বজনীন কালী মন্দিরের পাশে কর্ণফুলী থানার বন্দর গ্রামে এই লকডাউনের মধ্যেও চলছে সংখ্যালঘুদের জায়গা দখলের চেষ্টা।
১ নং বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান সোলায়মানের উপস্থিতিতে জায়গা বুঝিয়ে  দেওয়ার কথা বলে পূর্বপরিকল্পিতভাবে সংখ্যালঘু হিন্দুদের উপর অতর্কিত হামলা করে। আনোয়ারা উপজেলা হাসপাতালে ভর্তি আছেন আহত সুমেন সিংহ, মৃদুল সিংহ, রায় মোহন সিংহ, কৃষ্ণপদ সিংহ।
প্রসঙ্গত ভুক্তভোগী পরিবারের ২১ গণ্ডা জমি থেকে ১৬ গণ্ডা জমি স্থানীয় ইউনিয়ন পরিষদের জন্য দান করে। যা এতদিন খালি ছিল। স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোলায়মান ও তার ভাই উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শওকত ওসমান তার ক্যাডার বাহিনী নিয়ে আজ সকালে ১৬ গণ্ডা জায়গার পাশে ৫ গণ্ডা জমি (যা দানকৃত নয়)দখলের জন্য চেষ্টা করে। তাতে জমির মালিকরা বাধা দিলে তাদের কুপিয়ে মারাত্মকভাবে জখম করে।আহত মৃদুল সিংহ জানান, ইউনিয়ন পরিষদের সীমানা প্রাচীর দিয়ে এই জায়গা দখল নিতে চাইলে আমরা বাধা দিই। এ সময় চেয়ারম্যান আমাদের উপর হামলার নির্দেশ দেয়। সন্ত্রাসীদের হামলার ঘটনার পর ফাঁড়ির এসআই পারভেজ আরেকজন পুলিশ সদস্য এসে আপোষের কথা বলে এবং ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। সেখানে নিয়ে চেয়ারম্যানের নির্দেশে তার দলবল আবারও আমাদের উপর হামলা চালায়। এসময় এসআই পারভেজ বাঁধা দিতে চাইলে তাকেও মারতে উদ্যত হয় এরা। পরে থানা থেকে পুলিশ এসে আমাদেরকে উদ্ধার করে।
এছাড়া কর্ণফুলী থানার ওসি মামলা নেয়নি বলে অভিযোগ জানিয়েছেন মৃদুল সিংহ। ওসিকে মাললা নিতে বললে ওসি বলেন, মন্ত্রী মহোদয় মামলা নিতে নিষেধ করেছেন। আমাদেরকে মন্ত্রী সাহেব ডেকেছে আমরা সেখানে যাচ্ছি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.