পালঘরে মৃত সন্ন্যাসীদের পক্ষে আইনি লড়াই করা উকিলের মৃত্যু হল গাড়ি দুর্ঘটনায়

0
139

পালঘর সন্ন্যাসী হত্যার মামলায় বিশ্ব হিন্দু পরিষদের নিযুক্ত উকিল দিগ্বিজয় ত্রিবেদির মর্মান্তিক মৃত্যু হল গাড়ি দুর্ঘটনায়। তিনি মৃত সন্ন্যাসীদের ন্যায় বিচারের জন্য আইনি লড়াই লড়ছিলেন। গতকাল ১৩ই মে, বুধবার সকাল সাড়ে ন’টা নাগাদ মুম্বাই-আহমেদাবাদ জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। ওই আইনজীবী দাহানু কোর্টে সন্ন্যাসী হত্যার মামলার শুনানিতে যাচ্ছিলেন। তখনই ওই দুর্ঘটনা ঘটে।

আইনজীবী দিগ্বিজয় ত্রিবেদী গতকাল সন্ন্যাসী হত্যার কেসের শুনানিতে দাহানু আদালতে যাচ্ছিলেন। সেইসময় মেনধ্বন সেতুর কাছে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। অনুমান করা হচ্ছে যে গাড়িটি কয়েকবার পাল্টি খায়। তাতেই ওই আইনজীবীর মৃত্যু হয়। ঘটনার সময় গাড়িতে ওই আইনজীবীর সঙ্গে থাকা এক মহিলা গুরুতর আহত হন। তবে ওই মহিলার পরিচয় এখনও জানা যায়নি। পুলিসের একটি সূত্রের অনুমান ওই আইনজীবী অত্যন্ত দ্রুত গতিতে গাড়ি চালাচ্ছিলেন। আর তার ফলেই দুর্ঘটনা ঘটে। তবে দ্রুত গতির জন্য দুর্ঘটনা নাকিগাড়িটিকে ধাক্কা দেওয়া হয়েছিল, তা আহত মহিলা সুস্থ হলেই জানা যাবে।

দিগ্বিজয় ত্রিবেদির মৃত্যুর ফলে আপাতত সন্ন্যাসী হত্যার মামলায় সন্ন্যাসীদের পক্ষে লড়াই করার মতো আর কোনো উকিল রইলো না। বিশ্ব হিন্দু পরিষদ যতদিন না নতুন কোনো আইনজীবী নিযুক্ত করছে, ততদিন কিভাবে বিচার প্রক্রিয়া চলবে, তাও জানা যায়নি। তবে এই মামলার আইনজীবীর আকস্মিক মৃত্যুতে অনেকে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রথমত, দুর্ঘটনার কোনো প্রত্যক্ষদর্শী ছিল না। পুলিস অনুমানের ভিত্তিতে গাড়ি উল্টানোর তত্ব হাজির করেছে। দ্বিতীয়ত, পালঘর সন্ন্যাসীদের হত্যার তদন্তকে প্রভাবিত করা এবং দোষীদের আড়াল করার জন্যই এই ঘটনা ঘটানো হয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here