জামিন পেলেন দিবাকর দেবনাথ

0
288

জেল থেকে জামিনে ছাড়া পেলেন দিবাকর দেবনাথ। গত ১৫ দিন আগে আলিপুরদুয়ারের বাড়ি থেকে তাকে তুলে নিয়ে গিয়েছিল কুমারগ্রাম থানার পুলিস। তাঁর বিরুদ্ধে সাম্প্রদায়িকতা ছড়ানোর হুমকি দেওয়া হয়েছিল। গতকাল তাঁর জামিনে মুক্তি হলো। জেল থেকে ছাড়া পাওয়ার পর একটি ভিডিও বার্তা ফেসবুকে পোস্ট করেছেন তিনি। সেই বার্তায় তাঁর সমস্ত শুভাকাঙ্খী মানুষজনকে ধন্যবাদ জানিয়েছেন।

মহারাষ্ট্রের পালঘরে দুই সন্ন্যাসী হত্যা নিয়ে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছিলেন দিবাকর দেবনাথ। তিনি তাঁর ফেসবুক পেজে বরাবরই বিভিন্ন ইস্যুতে ভিডিও পোস্ট করে থাকেন। কিন্তু ওই ভিডিওতে সাম্প্রদায়িক উষ্কানীমূলক কথা বলেছিলেন এমনটাই অভিযোগ করেছিলেন অনেকে। এমনকি তাঁর গ্রেপ্তারের দাবি জানিয়ে অনেকে ফেসবুকে পোস্ট করতে থাকেন। তারপরেই দিবাকরের গ্রেপ্তারের খবর পাওয়া যায়। জানা গিয়েছে, তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫ ধারায় মামলা দায়ের করেছিল কুমারগ্রাম থানার পুলিস। সেই অভিযোগের ভিত্তিতে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয় তাকে। হাজতবাস কেটে যাওয়ার পর জামিনে মুক্তি পেলেন তিনি। মুক্তির পর ভিডিও বার্তায় দিবাকর বলেন, ‛কারাগারের প্রাচীরের চেয়ে আমার মনোবল অনেক উঁচু। তাই আমাকে দমানো যাবে না। খুব শীঘ্রই আমি ফিরে আসবো।’ পাশাপাশি তাঁর সমর্থক এবং শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.