সেনার গুলিতে খতম হিজবুল মুজাহিদিন কমান্ডার রিয়াজ নাইকু

0
109

জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে ৪ সেনা জওয়ানের মৃত্যুর বদলা নিলো সেনা। পুলওয়ামাতে সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হল হিজবুল মুজাহিদিন কমান্ডার রিয়াজ নাইকুর। গতকাল বুধবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে এক এনকাউন্টারে মৃত্যু হয় ওই ইসলামিক জিহাদির। বুরহান ওয়ানীর মৃত্যুর পর হিজবুল মুজাহিদিনের কমান্ডার হিসেবে জম্মু-কাশ্মীরে হিংসা ছড়ানোয় বড় ভূমিকা ছিল রিয়াজের।

জানা গিয়েছে, সেনাবাহিনী নিজেদের সোর্স মারফত খবর পায় যে হিজবুল মুজাহিদিন কমান্ডার রিয়াজ নাইকু বেইগপুরা গ্রামে লুকিয়ে রয়েছে। এই খবর পাওয়ার পরই জম্মু-কাশ্মীর পুলিসের বিশেষ দল, ৫৫ রাষ্ট্রীয় রাইফেলস এবং CRPF যৌথভাবে ওই গ্রামে অভিযান চালায়। রিয়াজ নাইকু গ্রামেরই একটি বাড়িতে লুকিয়ে ছিল। অভিযান চলাকালীন বাহিনী নিশ্চিত হওয়ার পরই বাড়িটিকে ঘিরে ফেলে জওয়ানরা। তারপরেই সংঘর্ষে মৃত্যু হয় হিজবুল মুজাহিদিনের ওই কমান্ডারের। ২০১৬ সালে বুরহান ওয়ানীর মৃত্যুর পর রিয়াজ উপত্যকায় জিহাদের নেতৃত্বে ছিল। সে একাধিক ঘটনায় জড়িত। এমনকি তাঁর মাথার দাম ১২ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছিল। তাঁর মৃত্যুতে উপত্যকায় জিহাদি কাজকর্ম বড়ো ধাক্কা খাবে বলে মনে করা হচ্ছে। কারণ বুরহান ওয়ানীর মৃত্যু এবং জাকির মুসা হিজবুল মুজাহিদিন থেকে বেরিয়ে যাওয়ার পরে রিয়াজ হিজবুলের কমান্ডারের দায়িত্ব নিয়ে জম্মু-কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ চালিয়ে যাচ্ছিল।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.