দিল্লী দাঙ্গা: গ্রেপ্তার হওয়া আম আদমি পার্টির বহিষ্কৃত নেতা তাহির হুসেনের জামিনের আবেদন খারিজ

0
162

দিল্লীর হিন্দু বিরোধী দাঙ্গায় মদত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হওয়া আম আদমি পার্টির নেতা তথা কাউন্সিলার তাহির হুসেনের জামিনের আবেদন খারিজ করলো দিল্লীর আদালত। বর্তমানে সে বিচাবিভাগীয় হেফাজতে রয়েছে এবং দিল্লীর হিন্দু বিরোধী দাঙ্গার কেসে তাকে ক্রমাগত জেরা করে চলেছেন তদন্তকারী অফিসাররা। গতকাল দিল্লীর কারকারদুমা আদালতে জামিনের আবেদন জানান তাহির হুসেন। বিচারপতি সে আবেদন পত্রপাঠ খারিজ করে দেন।

গত ফেব্রুয়ারি মাসে দিল্লীর বিস্তীর্ণ অংশে হিন্দু বিরোধী দাঙ্গা ছড়িয়ে পড়ে। সেই দাঙ্গায় বহু হিন্দুদের ঘর-বাড়ি লুঠ করে জ্বালিয়ে দেওয়া হয়। খুন করা হয় বহু হিন্দুকে। সেইসময় আম আদমি পার্টির নেতা তাহির হুসেনের নাম সামনে আসে। দাঙ্গাকারীরা তাহির হুসেনের বাড়ি ব্যবহার করে বিস্তীর্ণ এলাকায় হিংসায় লিপ্ত হয়। প্রথমে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল চুপ থাকলেও চাপে পড়ে তাহির হুসেনকে দল থেকে সাসপেন্ড করেন তিনি। তার পরেই তাকে গ্রেপ্তার করে দিল্লী পুলিসের বিশেষ টিম। তাঁর বিরুদ্ধে UAPA ধারার পাশাপাশি অঙ্কিত শর্মা খুনের মামলায় অভিযুক্ত করা হয়েছে।

গতকাল ২রা মে, শনিবার আদালতে তাহির হুসেনের জামিনের আবেদন জানান আইনজীবী জাভেদ আলী। বিচারপতি ত্যাগীতা সিং-এর এজলাসে মামলার শুনানি হয়। তাহির হুসেনের আইনজীবী সওয়াল করতে গিয়ে বলেন যে তাঁর মক্কেল সম্পূর্ণ নির্দোষ এবং তাকে মিথ্যা, সাজানো কেসে ফাঁসানো হয়েছে। এছাড়াও এও বলা হয় যে, তাহির হুসেনের বাড়ি দাঙ্গাকারীরা দখল করে হিংসা ছড়িয়েছে এবং তাহির হুসেনের অজ্ঞাতে এইসব হয়েছে। এইসব শোনার পরে বিচারপতি তাহির হুসেনের জামিনের আবেদন খারিজ করে দেন। পাশাপাশি পুলিসকে দ্রুত তদন্ত শেষ করার নির্দেশ দেন পুলিসকে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.