হিন্দু সন্ন্যাসী হত্যা: উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়ে মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করলো বিশ্ব হিন্দু পরিষদ

0
240

মহারাষ্ট্রের পালঘরে দশনামি আখড়ার দুই হিন্দু সন্ন্যাসী এবং তাদের গাড়ির চালককে পিটিয়ে হত্যা করার ঘটনায় উদ্বেগ জানিয়ে দ্রুত বিচার প্রক্রিয়া শেষ করার আর্জি জানালেন বিশ্ব হিন্দু পরিষদের কেন্দ্রীয় স্তরের নেতারা। এই মর্মে তাঁরা মহারাষ্ট্রের মাননীয় রাজ্যপালের সঙ্গে দেখা করেন। সেইসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের প্রতিনিধিদল এক উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন এবং মহারাষ্ট্রের রাজ্যপালের হাতে একটি মেমোরেন্ডাম তুলে দিয়েছেন।

মহারাষ্ট্রের পালঘরে দুই হিন্দু সন্ন্যাসীকে পিটিয়ে হত্যা করার ঘটনায় দেশের সাধু সমাজের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। অনেকেই গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের ফাঁসির দাবি জানিয়েছেন। কিন্তু মহারাষ্ট্রের সরকারের ভূমিকায় খুব একটা সন্তুষ্ট নয় বিশ্ব হিন্দু পরিষদ। তাদের বক্তব্য এই হত্যার পিছনে গভীর ষড়যন্ত্র এবং পূর্ব পরিকল্পনা রয়েছে। অন্যদিকে মহারাষ্ট্র সরকারের দাবি যে সম্পূর্ণ গুজবের জেরে এই হত্যা। কিন্তু পুলিসের নীরব দর্শক থাকাও ক্ষোভের কারণ। অন্যদিকে মহারাষ্ট্র সরকার পুলিসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। ফলত দোষীদের আদৌ শাস্তি হবে কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। তাই বিশ্ব হিন্দু পরিষদের প্রতিনিধিদল মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোষীয়ারীর সঙ্গে দেখা করে উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন। তাদের বক্তব্য এই হত্যা পূর্ব পরিকল্পনা এবং ষড়যন্ত্র করে ঘটনা হয়েছে। ফলে একমাত্র উচ্চ পর্যায়ের তদন্ত হলেই ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শাস্তির আওতায় আনা সম্ভব, মত বিশ্ব হিন্দু পরিষদের প্রতিনিধিদলের। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.