আমেরিকা প্রবাসী হিন্দুদের উদ্যোগে খাদ্য সামগ্রী পেলেন পাকিস্তানের বঞ্চিত হিন্দুরা

0
338

লক ডাউনের সময়ে শুধুমাত্র হিন্দু হওয়ার কারণে রেশন সামগ্রী থেকে বঞ্চিত করা হয়েছিল পাকিস্তানের দরিদ্র হিন্দুদের। রেশন আনতে যাওয়ায় ফিরিয়ে দেওয়া হয়েছিল তাদের । সেই অমানবিক ঘটনা নাড়া দিয়েছিল সারা বিশ্বের মানুষকে। সেই ঘটনা নাড়া দিয়েছিল আমেরিকা প্রবাসী কয়েকজন বাঙালি হিন্দুকেও। পাকিস্তানের বঞ্চিত হিন্দুদের সাহায্য পৌঁছে দেওয়ার জন্য চিন্তা করেছিলেন তাঁরা। সেইমতো উদ্যোগও নিয়েছিলেন এবং শেষমেশ তাদের বাড়িতে পৌঁছে দিলেন খাদ্য সামগ্রী।

কিভাবে সফল হলো এই মহান উদ্যোগ? আমেরিকা প্রবাসী জয়দীপ চৌধুরী, যুধাজিত সেনমজুমদারসহ কয়েকজন বাঙালি ফেসবুকে অর্থ সাহায্য চেয়ে অভিযান শুরু করেন। সেই আবেদনে সাড়া দিয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তের সহানুভূতিশীল মানুষজন অর্থ সাহায্য করেন। সেই অর্থ সাহায্য তাঁরা পাঠিয়ে দেন পাকিস্তানের হিন্দুদের কাছে। সেই অর্থে কেনা হয় চাল, ডালসহ অন্যান্য খাদ্যসামগ্রী। তবে পাকিস্তানের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা দরিদ্র হিন্দুদের কাছে সাহায্য পৌঁছে দেওয়া মোটেও সহজ ছিল না। সারা রাত জেগে চালের বস্তা প্যাকেট করে দূর দুরান্তের গ্রামগুলোতে পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবকরা। সেই কাজে কখনও ১৫০-২০০ মাইল পথ পাড়ি দিতে হচ্ছে। এইভাবেই ২০০০ (দু হাজার) পাকিস্তানি হিন্দু পরিবারের কাছে পৌঁছে গিয়েছে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। তাঁরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন যাতে আরও বেশি সংখ্যক পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া যায়। আপনারাও এই মহান উদ্যোগে সামিল হতে পারেন। আপনারাও পাকিস্তানের হিন্দুদের কল্যানে পাঠাতে পারেন অর্থ সাহায্য। রইলো লিংক- https://www.facebook.com/donate/234792524239928/

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.