উইকিপিডিয়ায় নোয়াখালী হিন্দু গণহত্যার তথ্য বিকৃত, মুসলিমদের দেখানো হলো আক্রান্ত হিসেবে

নোয়াখালী হলো হিন্দুর ওপর ঘটে যাওয়া সবচেয়ে বড়ো গণহত্যা ও ধর্মান্তকরণ। কিন্তু সেই ইতিহাস পরিবর্তন করার ঘৃণ্য প্রচেষ্টা শুরু হলো। ইন্টারনেটে ভরসযোগ্য তথ্য ভান্ডার WIKIPEDIA-এর নোয়াখালী হিন্দু গণহত্যা সম্পর্কিত পেজটিকে কেউ একজন পরিবর্তন করে দেয়। তাতে হিন্দুদের পরিবর্তে মুসলিমদেরকে আক্রান্ত হিসেবে দেখানো হয়েছে। লেখা হয়েছে যে ওইদিন নোয়াখালীতে হিন্দুদের নয়, গণহত্যা চালানো হয়েছিল মুসলিমদের ওপর এবং ধর্মান্তরিত করা হয়েছিল মুসলিমদের।

গত ৯ই এপ্রিল উইকিপিডিয়ার পেজটিকে এডিট করা হয়। নোয়াখালী হিন্দু গণহত্যার ইংরেজি পেজটি এডিট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে যে ওইদিন নোয়াখালীতে ব্যাপকভাবে মুসলিমদের বাড়িঘর লুটপাট করা হয়েছিল। মুসলিমদের হত্যা করা হয়েছিল। মুসলিমদেরকে ধর্মান্তরিত করা হয়েছিল হিন্দু ধর্মে।

কিন্তু বাস্তব সত্য ঘটনা হলো এই যে পূর্ববঙ্গের নোয়াখালীতে হিন্দু সম্প্রদায় সংখ্যালঘু ছিল। ১৯৪৬-এর কোজাগরী পূর্ণিমার দিন সংখ্যালঘু হিন্দুদের ওপর নির্মমভাবে গণহত্যা চালানো হয়েছিল। বহু হিন্দুর ঘর-বাড়ি লুঠ করা হয়েছিল। সরকারি মতে ৫,০০০ হিন্দুকে হত্যা করা হয়েছিল এবং ৩২,০০০ হিন্দুকে ইসলামে ধর্মান্তরিত করা হয়েছিল। কিন্তু কে বা কারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হিন্দুর অত্যাচারের ইতিহাস বিকৃত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই ঘৃণ্য প্রচেষ্টার বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়েছেন অনেকে। হিন্দুদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে অত্যাচারের ইতিহাস জানতে না পারে, তাই এই ঘৃণ্য প্রচেষ্টা বলে মনে করছেন তাঁরা।

One thought on “উইকিপিডিয়ায় নোয়াখালী হিন্দু গণহত্যার তথ্য বিকৃত, মুসলিমদের দেখানো হলো আক্রান্ত হিসেবে

  • June 14, 2020 at 5:38 pm
    Permalink

    Find out those bustards.They are either muslims or communists,might be khangressi

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!