তাবলীগ জামাতের হাত ধরে আসাম ও অরুণাচল প্রদেশে ছড়ালো করোনা সংক্রমণ

0
102

তাবলীগ জামাতের হাত ধরে ভারতের বিস্তীর্ণ অঞ্চলে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লো। সংক্রমণ থেকে বাদ গেল না উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি, যেগুলিতে এতদিন করোনা ভাইরাসের সংক্রমণ হয়নি। তাবলীগ জামাতের সম্মেলনে যোগ দেওয়া মৌলভীর মাধ্যমে আসামে প্রথম করোনা সংক্রমণ হলো। তারপর তা ছড়িয়ে পড়লো আরও অনেকের দেহে। এছাড়াও, আরও অনেকে দিল্লীর তাবলীগ জামাতের সম্মেলন থেকে ফিরেছেন। সবমিলিয়ে আসামে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ জন।

আসাম থেকে বহু ব্যক্তি তাবলীগ জামাতের অনুষ্ঠানে দিল্লী গিয়েছিলেন। তাদের খুঁজে বের করাই এখন আসাম সরকারের কাছে বড় চ্যালেঞ্জ। ইতিমধ্যেই জানা গিয়েছে যে ধুবড়ি, তিনসুকিয়া ও শিলচর থেকে অনেকে তাবলীগ জামাতে যোগ দিয়েছিলেন। এখনও পর্যন্ত যারা করোনা আক্রান্ত হয়েছেন, তারা সকলেই জামাতের অনুষ্ঠানে যোগ দেওয়া ব্যক্তি ও তার পরিবারের সদস্যরা। আক্রান্তরা হলো – আরশাদ আলী(নলবাড়ি), হজরত আলী, নূর উদ্দিন(জাগি রোড), মহম্মদ জনাব আলী(নগাঁও), এবং আনোয়ার হোসেন, মায়া বেগম, ইয়াকুব আলী, জসমিনা বেগম, সালেহা বেগম, এলিনা বেগম, হায়দার আলী ও বাহিদা বেগম এরা সকলেই জাগিরোডের বাসিন্দা। আরো কয়েকজনের পরিচয় জানা সম্ভবপর হয়নি।

তাবলীগ জামাতের হাত ধরে পূর্বের রাজ্য অরুণাচল প্রদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লো। খবর অনুযায়ী, আক্রান্ত ব্যক্তি দিল্লীর তাবলীগ জামাতের অনুষ্ঠানে যোগ দিয়েছিল। ওই ব্যক্তির বাড়ি লোহিথ জেলার তেজু এলাকায় বাড়ি। তাকে বর্তমানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জানা গিয়েছে, ওই ব্যক্তি এবং আরও ৬ জন অরুণাচল প্রদেশ থেকে দিল্লীতে গিয়েছিলেন। অন্য ৬ জন নামসাই জেলা থেকে গিয়েছিলেন। তাদের খোঁজে নেমেছে পুলিস-প্রশাসন।

(ছবি: ANI)

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.