বরিশালে হিন্দুদের জমি দখলের চেষ্টা মুসলিম দুষ্কৃতীদের, বাধা দিতে গিয়ে আহত ৬ হিন্দু

0
352

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যখন সবাই ব্যস্ত, এমন সময়েও সাম্প্রদায়িক হামলার শিকার হলো বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুরা। সেদেশের এক সংখ্যালঘু হিন্দু পরিবারের জমি দখলের চেষ্টা করলো মুসলিম দুষ্কৃতীরা। বাধা দেওয়ায় বেধড়ক মারধর করা হলো ওই হিন্দুর পরিবারের সদস্যদের। ঘটনা বাংলাদেশের বরিশালের উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নের কেশবকাঠি গ্রামের।

সূত্র মারফত জানা গিয়েছে, ওই গ্রামের হিন্দু বাসিন্দা নিরঞ্জন বাড়ৈ -এর চাষের জমি দখল করার চেষ্টা করে এলাকার কিছু মুসলিম দুষ্কৃতী। ওই মুসলিম দুষ্কৃতীদের নেতৃত্বে ছিলেন মোতাহার মল্লিক, শহীদ মল্লিক, জিয়াউর রহমান, আলমগীর মল্লিকসহ আরও অনেকে। তাঁরা জোর করে প্রয়াত নিরঞ্জন বাবুর জমি মাটি দিয়ে ভরাট করার চেষ্টা করে। নিরঞ্জন বাবু ও তাঁর পরিবারের লোকেরা বাধা দিলে তাদের বেধড়ক মারধর করে ওই মুসলিম দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের মারে প্রয়াত নিরঞ্জন বাবুর স্ত্রী ইন্দ্রানী বাড়ৈ, পুত্র গৌরাঙ্গ বাড়ৈ, ভাই নিত্যানন্দ বাড়ৈ ও তাঁর স্ত্রী কল্পনা রানী বাড়ৈ এবং তাঁর কন্যা পূজা রানী বাড়ৈ আহত হন। তাদের সকলকে উজিরপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে । তারা সকলেই চিকিৎসাধীন। আজ সকাল দশটা নাগাদ এই ঘটনা ঘটে।

ঘটনার কথা উজিরপুর থানায় জানালে থানার পুলিসকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তারা হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেন। ইন্দ্রানী দেবী সুস্থ হয়ে দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন বলে জানা গিয়েছে। লিখিত অভিযোগ পেলে দুষ্কৃতীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বলে আশ্বাস দিয়েছে পুলিস।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.