পাকিস্তান থেকে আসা হিন্দু শরণার্থীদের কলোনিতে খাদ্য সামগ্রী পৌঁছে দিলো RSS

0
320

বন্যা অথবা প্রাকৃতিক দুর্যোগ-দেশের মানুষের সমস্যায় সবার আগে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়ে RSS। এবারও তাঁর ব্যতিক্রম হলো না। সারা দেশের বিভিন্ন রাজ্যে করোনা মোকাবিলায় এবং নিরন্ন মানুষদের খাবার জোগাতে ঝাঁপিয়ে পড়েছে RSS কর্মীরা।

দেশে লক ডাউন ঘোষণা করা হয়েছে। লক ডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দিনমজুর এবং শ্রমিক ও খেটে খাওয়া মানুষজন। চরম সমস্যার মুখে পড়েছিলেন পাকিস্তান থেকে আসা হিন্দু শরণার্থীরা । চরম বিপাকে পড়েছিলেন দিল্লীর আদর্শ কলোনির হিন্দু শরণার্থীরা। তাদের পাশে দাঁড়ালো রাষ্ট্রীয়।স্বয়ংসেবক সংঘ(RSS)। RSS কর্মীরা খাদ্য সামগ্রী নিয়ে পৌঁছে গেলেন হিন্দু শরণার্থীদের বাড়িতে।

দিল্লীর আদর্শ কলোনির বস্তিতে পাকিস্তানি হিন্দু শরণার্থীদের বসবাস। এরা পাকিস্তানে অত্যাচারের শিকার হয়ে ভারতে আশ্রয় নিয়েছিলেন। এরা কেউ শ্রমিক, দিনমজুর কিংবা রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। কিন্তু লক ডাউনে কাজ বন্ধ থাকায় চরম সমস্যার মুখে পড়েছিলেন তাঁরা। এগিয়ে এলেন RSS কর্মীরা। চালের বস্তা বহন করে হিন্দু শরণার্থীদের কলোনিতে পৌঁছে দিলেন সংঘের কর্মীরা। হিন্দু শরণার্থীদের হাতে তুলে দিলেন তেল, ডাল, নুন,মশলাসহ সমস্ত সামগ্রী। চরম খাদ্য সংকটে থাকা হিন্দু শরণার্থীদের মুখে হাসি ফোটাবে RSS-এর এই প্রচেষ্টা, এমনটাই মত অনেকের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.