বরগুনায় হিন্দু ব্যক্তিকে থানার ভিতরে নগ্ন করে ফাঁসি লাগিয়ে খুন, অভিযোগ পুলিসের দিকে

0
181

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের এক ব্যক্তিকে থানায় ডেকে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ফাঁসি লাগিয়ে হত্যা করার অভিযোগ উঠলো খোদ থানার ওসির বিরুদ্ধে। ওই হিন্দু ব্যক্তির অপরাধ পুলিসের দাবি মতো তিনি ‛তোলা’ দিতে চাননি। আর সেই অপরাধে থানার মুসলিম পুলিস অফিসার ওই হিন্দু ব্যক্তিকে থানায় তুলে আনেন। মৃত ওই ব্যক্তির নাম শানু হাওলাদার। এই ন্যাক্কারজনক ঘটনা ঘটে বাংলাদেশের স্বাধীনতা দিবসের দিন অর্থাৎ ২৬শে মার্চ তারিখের।

জানা গিয়েছে, বাংলাদেশের স্বাধীনতা দিবসের দিন বরগুনা জেলার আমতলী থানার পুলিস শানু হাওলাদারকে থানায় তুলে আনেন ওসি আবুল বাশার। তাঁর অপরাধ ছিল যে সে পুলিসের দাবি মতো ৩ লক্ষ টাকা তোলা দিতে পারেননি। তাকে প্রথমে বিবস্ত্র করা হয়। তারপর তার ওপর অমানুষিক নির্যাতন চালানোর পাশাপাশি বেধড়ক মারধর করা হয়। পুলিসের মারে থানার মধ্যেই মৃত্যু হয় শানু হাওলাদারের। তারপর এই ঘটনাকে আত্মহত্যা বলে চালানোর উদ্দেশ্যে তাকে থানার মধ্যে ওসির ঘরে ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হয়, এমনটাই অভিযোগ তাঁর পরিবারের। এমতবস্থায় , ওসির বিরুদ্ধে আইনি ব্যবস্থা এবং শাস্তি দেবার দাবি জানিয়েছেন মৃতের পরিবার।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.