ক-কোরআন, রো-রোজা, না-নামাজ পড়লে করোনা হবে না, মুর্শিদাবাদে থানার সচেতনতা শিবিরে বক্তব্য মৌলবির

0
229

করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পেতে সরকার যখন গুজবে, কুসংস্কারে কান না দিয়ে স্বাস্থ্য সম্মত পদ্ধতি অবলম্বন করতে বলছে, তখন রাজ্যেরই এক থানায় পুলিস অফিসারদের সামনে কোরআন, রোজা এবং নামাজ পড়ার পরামর্শ দিলেন এক মৌলবী। আর তাতেই নাকি করোনা ভাইরাসের আক্রমণ হবে না। ঘটনা মুর্শিদাবাদ জেলার অন্তর্গত রঘুনাথগঞ্জ থানার। ইতিমধ্যে এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

জানা গিয়েছে, করোনা ভাইরাসের মোকাবিলায় একটি সচেতনতামূলক সভার আয়োজন করা হয়েছিল রঘুনাথগঞ্জ থানার পক্ষ থেকে। সভায় উপস্থিত ছিলেন থানার পুলিস আধিকারিকরাও। সেই সভার ভিডিও ভাইরাল। সেই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে এক মৌলবী বক্তব্য রাখছেন। তিনি বলছেন যে ঐশী কিতাব পড়লে ভাইরাস আক্রমণ করতে পারবে না। সেইসঙ্গে কোরআন, রোজা এবং নামাজ পড়লে ভাইরাস আক্রমণ করতে পারবে না। ইতিমধ্যেই এই বক্তব্যে বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন নেটিজেনরা। তাদের বক্তব্য, গোমূত্র পান করলে করোনা থেকে সুস্থতা লাভ করা যায়- এমন গুজব ছড়ানোর বিরুদ্ধে যদি পুলিস আইনি ব্যবস্থা নিতে পারে, তবে কোরআন, রোজা আর নামাজ পড়লে করোনা ভাইরাসের আক্রমণ থেকে বাঁচা যাবে, এমন গুজব ছড়ানো ওই মৌলবির বিরুদ্ধে কেন ব্যবস্থা নেবে না পুলিস, উঠেছে সে প্রশ্ন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.