খিলাফতের স্বপ্ন ব্যর্থ, দেশে ফিরতে চায় দুই মহিলা ISIS জিহাদি

0
18

দেশে ফিরতে কেরালা থেকে আফগানিস্তানে গিয়ে ইসলামিক স্টেটে যোগ দেওয়া দুই মহিলা জিহাদি। দেশে ফেরার শর্তও ছাপিয়েছে তারা, যদি গ্রেপ্তার করে জেলে না পাঠালে তবেই দেশে ফিরবে তারা। ওই দুইজন আফগানিস্তানে গিয়ে দুই ইসলামিক স্টেট জঙ্গিকে বিয়েও করেছিল। কিন্তু যুদ্ধে তাদের স্বামী মারা গিয়েছে। অন্যদিকে আমেরিকা ও আফগান সেনার যৌথ বাহিনীর আক্রমণে কোণঠাসা পরিস্থিতি । এছাড়াও, বহু ইসলামিক স্টেট সৈন্য আত্মসমর্পণ করেছে। এমন পরিস্থিতিতে খিলাফত প্রতিষ্ঠার স্বপ্ন সম্পূর্ণ ব্যর্থ। তাই দেশে ফিরতে চায় ওই দুজন জিহাদি।

গত ২০১৬ সালে কেরালা থেকে আফগানিস্তান যায় ওই দুই মুসলিম দম্পতি। তাঁরা ISIS- যোগ দেওয়ার উদ্দেশ্যেই আফগানিস্তানে গিয়েছিল। কেরালার কাসারগড়ের মডিউল তাদের আফগানিস্তানে পাঠায়। ওই দুই মহিলা হলো নিমিশা ওরফে ফাতিমা এবং সোনিয়া ওরফে আয়েশা। এর মধ্যে নিমিশা হিন্দু ধর্মালম্বী ছিলেন এবং তাকে ইসলামে ধর্মান্তরিত করা হয়। পরে তার নাম হয় ফাতিমা। সে আফগানিস্তানে থাকা কেরালার এক জিহাদিকে বিয়ে করার উদ্দেশ্যে আফগানিস্তানে উড়ে যায়। অন্যদিকে সোনিয়া খ্রিস্টান ধর্মালম্বী ছিলেন। ডাক্তারি পড়ার সময় এক খ্রিষ্টান যুবককে বিয়ে করে। পরে তাদের দুজনকে ইসলামে ধর্মান্তরিত করা হয়। পরে তাদেরকে খিলাফত প্রতিষ্ঠার লড়াইয়ে যোগ দিতে আফগানিস্তানে পাঠানো হয়। কিন্তু লড়াইয়ে দুজনের স্বামীর মৃত্যু হয়েছে। অন্যদিকে খাবার, বাসস্থানের অভাব এবং ইসলামীক রাজ্য স্বপ্নের মৃত্যু। তাই বাধ্য হয়ে তারা ভারতে ফিরতে চায়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here