আদিবাসী শিশুদের জন্য স্কুল গড়ার লক্ষ্যে ম্যারাথনের আয়োজন কলকাতায়

0
112

সমাজে পরিবর্তনের লক্ষ্যে, সচেতনতা গড়ে তুলতে এর আগে একাধিক ম্যারাথন দৌড় দেখেছে রাজ্য। এবার সম্পূর্ণ এক নতুন লক্ষ্যে ম্যারাথন দৌড়ের আয়োজন হতে চলেছে কলকাতায়। আগামী ২২শে ডিসেম্বর কলকাতার সল্টলেকে আয়োজিত হচ্ছে এই ম্যারাথন। এর আয়োজক Friends of Tribals(FTS)  নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। এই ম্যারাথনের নাম দেওয়া হয়েছে ‛EKAL RUN 2.0’ । এই ম্যারাথনের মাধ্যমে সংগৃহীত অর্থ আদিবাসী এবং দরিদ্র শিশুদের জন্য স্কুল তৈরি করার কাজে খরচ করা হবে। আয়োজকদের তরফে জানা গিয়েছে যে, তাঁরা আদিবাসী এলাকাগুলিতে এক শিক্ষক পরিচালিত স্কুল অর্থাৎ ‛একল বিদ্যালয়’ গড়ে তুলেছেন। সেই লক্ষ্যেই এই ম্যারাথনের আয়োজন।

আরও জানা গিয়েছে যে, sector-V থেকে এর সূচনা হবে।  ২১কিমি ম্যারাথন শুরু হবে সকাল ৫টা ১০মিনিটে, ১০ কিমি ম্যারাথন শুরু হবে ৬টা ১৫ মিনিটে, ৫কিমি ম্যারাথন শুরু হবে সকাল ৭ টা ৩০ মিনিটে, ৩ কিমি ম্যারাথন শুরু হবে সকাল ৭ টা ৪৬ মিনিটে ।গতবছর এই সংস্থা প্রথম একই লক্ষ্যে ম্যারাথন দৌড়ের আয়োজন করেছিল।  প্রসঙ্গত, এই সংস্থা সারা দেশে ১,০১,৪১৭ টি একল বিদ্যালয় চালায় , যে স্কুলগুলোতে মোট ২৫,৬২,৮৩৫ জন ছাত্র পড়াশুনো করে। আয়োজকদের তরফে সংস্থার সম্পাদক নীরজ কুমার হারদিয়া আশাবাদী যে কলকাতার মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই ম্যারাথনে অংশগ্রহণ করবে। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.