হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ, ‛দাবাং ৩’-এর মুক্তি বন্ধের দাবি হিন্দু জনজাগৃতি সমিতির

2
352

বিতর্কের কেন্দ্রবিন্দুতে সলমান খান অভিনীত এবং প্রভু দেবা পরিচালিত হিন্দি ছবি ‛দাবাং ৩’। হিন্দু জনজাগৃতি সমিতি নামক এক হিন্দু সংগঠনের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে যে এই ছবিতে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে । তাদের অভিযোগের তীর সদ্য মুক্তি পাওয়া ছবির গান ‛হুড় হুড় দাবাং’-কে ঘিরে। ওই গানটিতে দেখা গিয়েছে যে সাধু-সন্ন্যাসীরা গিটার হাতে নিয়ে গানের তালে তালে নাচছেন। এই দৃশ্য হিন্দুদের ক্ষেত্রে অবমাননাকর এবং হিন্দু সাধু-সন্যাসীদের সম্মানকে খাটো দেখানোর চেষ্টা করা হয়েছে, এমনটাই জানানো হয়েছে হিন্দু জনজাগৃতি সমিতির পক্ষ থেকে। এছাড়াও, গানের দৃশ্যে দেখা গিয়েছে যে পাশে থাকা একটি শিবলিঙ্গকে কাঠের তক্তা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। অভিযোগের আঙ্গুল উঠেছে গানটির কোরিওগ্রাফার সাবিনা খানের দিকেও।  এইসব বিষয়ে আপত্তি জানিয়ে সিনেমাটির মুক্তির সার্টিফিকেট বন্ধ করার দাবি জানিয়ে সার্টিফিকেসন বোর্ডের দ্বারস্থ হয়েছে হিন্দু সংগঠনটি। তবে এখনও পর্যন্ত সার্টিফিকেসন বোর্ডের তরফে কোনো বক্তব্য পাওয়া না গেলেও, সামাজিক যোগাযোগ মাধ্যমে নাগরিকরা নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন এই সিনেমার বিরুদ্ধে। আগামী ২০ শে ডিসেম্বর এই সিনেমা মুক্তি পাওয়ার কথা। কিন্তু তাঁর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নাগরিকরা এই সিনেমা বন্ধের দাবি তুলেছেন। সব মিলিয়ে এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে ‛দাবাং ৩’ ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

2 COMMENTS

  1. দাবাং থ্রি, বন্ধ করা হোক প্রভুদেবা পরিচালিত নইলে শুধু মাত্র সাধু সন্ন্যাসীদের অবমাননা করা হবে না সমগ্র হিন্দু জাতির কলঙ্কিত আর শিবলিঙ্গ কে অবমাননা করা হবে, তাই এটাকে সবাই প্রচুর শেয়ার এবং কমেন্ট করেন যাতে এই ছবি মুক্তি না পায়

Comments are closed.